প্রেমও কবিতার নদী
- ভৌমিক অটল ১৭-০৫-২০২৪

আমার একটা নদী ছিল...
প্রেম ও কবিতার নদী!
নদীতে চৈত্রের খরা এখন;তাই
তার বুকে ইতস্তত এলোমেলো অনেক ফাটল,
যেনো কোনো খেয়ালী শিল্পীর নির্মম রিয়ালিস্টিক রেখাচিত্র!
অশ্রুর কাব্য লিখেছি বিস্তর;তবুও
ভিজেনি নদীর বুক,
গরম কড়াইয়ের মতোন রৌদ্রতপ্ত প্রান্তরে
মরীচিকা দেখে(তোমাকে ভেবে)
ছুটে গেছি বহুদিন!
কামাতুরা ঘাই হরিণীর মতো পিপাসার্ত হয়েছি।
অবশেষে মেঘের গুরুগম্ভীর নিনাদে চমকিত হয়ে বুঝেছি
তোমার আগমনধ্বনি বাজল বুঝি!
বৃষ্টির রিমঝিম উচ্ছ্বাসে
আমি তোমায় পেয়েছি খুঁজে।
তোমার জোয়ার আনা হাসিতে বান ডেকেছে
প্রেম ও কবিতার নদীতে;তাই
আবারও নবযৌবনা হোল কবির কলম,
প্রেম ও কবিতার নদীতে নামলো; উজানের ঢল!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৬-০২-২০১৫ ০৬:১৩ মিঃ

valo valo 2